সোমবার, নভেম্বর ২৩

ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন দেশবাসীকে হাসিনুর রহমান সুজনের

মো.অমিত হাসান, গোপালপুর: বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসিনুর রহমান সুজন। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রার্দুভাবে যখন মানুষ গুলি এক নিদারুণ আতংকের মধ্যে কাটাচ্ছেন ঠিক তখনই যেন কানে বেজে উঠল শিল্পীর কন্ঠে সেই সংগীতটি ” ও মোর রমযানের ঐ রোযার শেষে এলো খুশির ঈঁদ। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আনন্দময় দিন হলো ঈদুল ফিতর। সব ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে টেনে নেওয়ার মধ্যে দিয়েই যেন ঈদের আনন্দ পূর্ণতা পায়। সৌহার্দ ভালবাসা ও মিলনের মধ্যে দিয়ে চন্দ্র রাত থেকেই শুরু হয় ঈদুল ফিতর।

এক মাস সিয়াম,সাধনার মাধ্যমে আত্নকি পরিশুদ্ধির ফলে দূর হয়ে যাবে সব সংকীর্ণতা ও ভেদাভেদ। পুরো রমযান মাস আমর রোযা রাখার মাধ্যমে যে সংযম ও আত্মশুদ্ধি অনুশীলন করেছি তা আমাদের জীবন চলার সব ক্ষেএে সীমানা লঙ্ঘনের নৈতিবাচক প্রবণতা থেকে রক্ষা করবে এমনটাই প্রত্যাশা। করোনার কারনে যারা পরিবার পরিজনের নিকট এসে ঈদ আনন্দ ভাগাভাগি করতে পারেননি তাদের প্রতি রইলো গভীর সমবেদনা। আর যারা কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে ইতিমধ্যেই মৃত্যু বরন করেছেন তাদের আত্মার মাকফেরাত কামনা করছি মহান রাব্বুল আলামিনের কাছে । দোয়া করি তাদের পরিবার এই শোক সইবার শক্তি দান করেন। ঈদুল ফিতর যে আনন্দের রার্তা নিয়ে এসেছে তার মর্মমূলে রয়েছে সুখ শান্তি শৃঙ্খলা মমতা ও ভালবাসা। পরস্পরের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হয়ে উঠার এক মহান উপলক্ষে হলে ঈদ।

ঈদুল ফিতরের আগমনী সুরে বেজে উঠেছে সকল ভেদাভেদ ভুলে এক কাতারে কিভাবে দাঁড়ানো যায় সে শিক্ষা। বিগত বছর গুলোতে বিপুল সংখ্যক শ্রমজীবী মানুষ রাজধানী ঢাকা সহ বিভিন্ন বড় শহর থেকে ঈদ উদযাপনের জন্য গ্রামের বাড়ীতে আসত কিন্তু এবার করোনা ভাইরাস এর কারনে একটু ভিন্ন মাত্রায় পালিত হবে ঈদুল ফিতর।নারীর টানে বাড়ীতে এসে ঈদ পালনের কথা থাকলে এবার ঈদ পালন করতে পারছেন না অনেকে। তাই ঈদের আনন্দের থেকে কষ্টে বুক ভারী হয়ে যাচ্ছে। সাময়িক এই কষ্ট ভুলে মহান রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা করি যেন আমাদের এই করোনা ভাইরাস সংকট থেকে মুক্ত করে দেন। ঈদ নিয়ে আসুক মানুষের জীবনে সুখ সমৃদ্ধি আর ভালবাসা। এই কামনা করি সকলের জন্য। সবাইকে ঈদ মোবারক। আমার ব্যাক্তিগত পক্ষ থেকে বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তিলীগের সকল সন্মানিত নেতা কর্মীদের জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

Comments

comments

Powered by Facebook Comments