মঙ্গলবার, জানুয়ারি ১৯

বালু উত্তোলনের মহোৎসব ভাঙছে পাকা রাস্তা, ইউএনও’র কাছে এলাকাবাসীর অভিযোগ

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে আত্রাই নদীর বালু উত্তোলনের মহোৎসবের কারণে ভাঙছে পাকা রাস্তা। ভাঙনের হাত থেকে পাকা রাস্তা রক্ষার দাবিতে গতকাল মঙ্গলবার সকালে চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকতার কাছে অভিযোগ দিয়েছেন এলাকাবাসী। এলাকাবাসীর অভিযোগে জানা যায়, বালুমহাল মহল থেকে বালু নিয়ে ১০ চাকার ১৮ টনি ট্রাকে ধারণ ক্ষমতার চেয়ে কয়েকগুণ বেশি ভরে বালু বিভিন্ন স্থানে বহন করা হচ্ছে। এতে ওই এলাকা দিয়ে বালু ভর্তি ট্রাকগুলো চলাচল করার কারণে পাকা রাস্তাগুলোতে ফাটল ধরাসহ বিভিন্ন স্থানে দেবে যেতে শুরু করেছে।

ইতোমধ্যেই উপজেলার সাইতাড়া ইউনিয়নের আইয়ুব সরির মোড় হতে চড়কডাঙ্গা বাজারের ২ কিলোমিটার উত্তর পশ্চিম দিকে কুশলপুর পর্যন্ত পাকা রাস্তাটি ভেঙ্গে বিধস্ত হয়ে যাচ্ছে। কিছুদিন আগে ১০ চাকার ট্রাক দিয়ে বালু বহনের অভিযোগে প্রশাসনের পক্ষ থেকে ১০ চাকার ট্রাকে বালু বহন নিষিদ্ধ করা হলেও রহস্যজনক কারণে পূর্বের মতোই আবারো শুরু হয়েছে ১০ চাকার ট্রাকে অবাধে বালু বহন।

খোঁজ নিয়ে জানা যায়, চিরিরবন্দর উপজেলার সাইতাড়া ইউনিয়নের আইয়ুবসরির মোড় হতে চড়কডাঙ্গা বাজারের ২ কিলোমিটার উত্তর পশ্চিম দিকে কুশলপুর বালুমহাল দিনাজপুর সদরের রনজিৎ কুমার দাস নামে এক ব্যক্তি ইজারা নিয়ে তার লোকজন দিয়ে নদী থেকে বালু তুলে বিক্রি করছেন। চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা বলেন, ১০ চাকার গাড়ি চলাচলের কারণে পাকা রাস্তা ভেঙে যাচ্ছে এলাকাবাসীর কাছ থেকে এমন অভিযোগ পাওয়া গেছে। দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

Comments

comments

Powered by Facebook Comments