সোমবার, নভেম্বর ২৩

শিশু সন্তানকে সুইমিং পুলে ছুড়ে দিলেন মা, তারপর…

আট মাসের সন্তানকে সুইমিং ফুলে ছুড়ে দিয়ে বিতর্কিত হচ্ছেন ক্রিস্টা মেয়ার নামের এক সাঁতার প্রশিক্ষক। ২৭ বছর বয়সী ওই নারী ওই ঘটনার টিকটক ভিডিও পোস্ট করেছেন। তিনি জানিয়েছেন, শিশুটির নাম অলিভার। অলিভার নাকি খুব দ্রুত সাঁতার  শিখছে, যেন মাছ একটি’।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ছোট্ট সুইমিং পুলের পাশে দাঁড়িয়ে রয়েছেন ক্রিস্টা মেয়ার, তার হাতে ধরা ছোট্ট একটি শিশু। তারপর হঠাৎই শিশুটিকে পানিতে ছুঁড়ে দিচ্ছেন। সেই সঙ্গে তিনি নিজেও পানিতে নেমে পড়ছেন। শিশুটি জলে পড়ে গিয়ে কয়েক সেকেন্ড ডুবে থাকে। আসলে সে ভেসে ওঠার চেষ্টা করছিল। কারও সাহায্য ছাড়াই এক সময় সে সত্যি সত্যিই ভেসে ওঠে। শুধু ভেসে ওঠাই নয়, সে চিৎ সাঁতার দিয়ে কিছুটা এগিয়েও যায়। তারপর তার মা তাকে কোলে তুলে নেন।

সুইমিং পুলের বাইরে দাঁড়িয়ে কেউ এই দৃশ্য ক্যামেরাবন্দি করছিলেন। তিনি এবং আশপাশে দাঁড়ানো কয়েকজনকে ক্রিস্টার এই কাজে বেশ উৎসাহ দিতে শোনা যাচ্ছিল। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে গিয়েছে। টিকটকে ৫১ লাখের উপর লাইক পেয়েছে ভিডিওটি। এ ছাড়া টুইটারেও কয়েক লাখ লাইক পেয়েছে। তবে মাত্র আট মাসের শিশুকে এ ভাবে জলে ফেলে দিয়ে সাঁতার শেখানোর চেষ্টার সমালোচনাও করেছেন অনেকে। অবশ্য ক্রিস্টা জানিয়েছেন, এটি আর পাঁচটা সাধারণ সাঁতারের ক্লাস নয়, এখানে শিশুদের প্রতিকূল পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার শিক্ষা দেওয়া হয়। নিয়ম মেনেই করা হয় এই কাজ।

Comments

comments

Powered by Facebook Comments