সোমবার, নভেম্বর ২৩

ফুলবাড়ীতে প্রান্তিক চাষিদের মাঝে সার ও বীজ বিতরণ

অমর চাঁদ গুপ্ত, দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল মঙ্গলবার ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষির মাঝে কৃষি প্রণোদনার বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

সকাল সাড়ে ১১ টায় উপজেলার পরিষদ সভাকক্ষে আয়োজিত প্রান্তিক চাষিদের মাঝে সার ও বীজ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন ও পল্লী উন্নয়ন কর্মকর্তা রাজ্জাকুল হায়দার।

শেষে উপজেলা ২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষির প্রত্যেককে বিনামূল্যে ৩ জাতের পাঁচ কেজি মাসকালাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়। ভারপ্রাপ্ত উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার বলেন, ২০২০-২১ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিকে প্রণোদনা হিসেবে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হবে। এরই অংশ হিসেবে প্রথম পর্যায়ে ২০জনকে দেওয়া হয়েছে।

Comments

comments

Powered by Facebook Comments