মঙ্গলবার, অক্টোবর ২০

অজানা কারনে আটকে আছে ঢাকা ১৮ আসনের বিএনপির নমিনেশন!!!

মাহদি হাসানঃ ঢাকা-১৮ আসনের মনোনয়নকে কেন্দ্র করে কেন্দ্রীয় বিএনপির আচরণ সন্দেহজক বলছিলেন নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা ১৮ আসনের এক তৃনমূল বিএনপি নেতা। তিনি বলেন প্রায় দুই সপ্তাহ হয়ে গেছে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার। মাত্র ৭জন  মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা-১৮ আসনের এমপি হতে এর মাঝে শর্ট লিস্টে নাম মাত্র ২ জনের তারপর ও কেন্দ্রীয় বিএনপির মনোনয়ন বোর্ড যেনো হিমশিম খাচ্ছে। বিপরিতে ৫৬ জন মনোনয়ন প্রত্যাশীদের মাঝখান থেকে আওয়ামীলিগ তার মনোনয়ন দিয়ে দিয়েছে।

উল্লেখ্য সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়। ঢাকা-১৮ আসনে বিএনপি দলীয় মনোনয়নপ্রত্যাশীদের মাঝে অন্যতম হলেন জাতীয়তাবাদী যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর  হোসেন , ঢাকা মহানগর উত্তর বিএনপি নেতা এম কফিল উদ্দিন আহম্মদ ও  ব্যবসায়ী নেতা বাহাউদ্দিন সাদী। তাছাড়াও প্রত্যাশীরা হলেন, ইশতিয়াক আজিজ উলফাত,আক্তার হোসেন, আব্বাস উদ্দিন, ইসমাঈল হোসেন, মোস্তাফিজুর রহমান ও মোস্তফা জামান।

তবে বিএনপির স্থানীয় নেতারা নির্বাচনে এস এম জাহাঙ্গীর  হোসেনকে এগিয়ে রাখছেন। তারা বলেছেন, এস এম জাহাঙ্গীর  হোসেন বিএনপির একজন পরীক্ষিত ও ত্যাগী নেতা। বিগত সরকার বিরোধী আন্দোলনে তিনি ছিলেন রাজপথের অগ্র সৈনিক। সরকারের রোষানলে পড়ে মামলা খেয়েছেন ২ শতাধিক, জেল খেটেছেন বারংবার।  আর সুখে ও দুঃখে এস এম জাহাঙ্গীর  হোসেনকে সব সময় এলাকায় জনগণ ও দলীয় নেতাকর্মীরা পাশে পান। তাই যদি এই আসন থেকে এস এম জাহাঙ্গীর  হোসেনকে মনোনয়ন দেয়া হয় তাহলে তিনিই একমাত্র প্রার্থী যিনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে লড়াই করে বিজয় ছিনিয়ে আনতে পারেন।

এ বিষয়ে উত্তরখান থানা বিএনপির এক নেতা বলেন এস এম জাহাঙ্গীর  হোসেন ছাড়া যেকজন প্রার্থী মনোনয়ন ফরম কিনেছেন তারা সকলেই এক প্রার্থীর হয়ে ঢামি প্রার্থী। এস এম জাহাঙ্গীর  হোসেন এর মনোনয়ন আটকাটেই তাদের এ ব্যর্থ প্রয়াস। সে লক্ষেই তারা মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের দিন ইচ্ছাকৃত ভাবে সংঘর্ষ ও মারামারি লাগিয়ে এস এম জাহাঙ্গীর  হোসেন ও তার সমর্থকদের উপর দায় চাপাতে চাচ্ছে।

দলের হাইকমান্ডের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ঢাকা ১৮ আসনে গত ১০/১২ বছরে রাজপথে দলীয় কর্মসূচি বাস্তবায়নে যুবদল নেতা  এস এম জাহাঙ্গীর  হোসেন ছাড়া আর কাউকে দেখিনি কিন্তু আজ মনোনয়ন পেতে ফরম কিনেছে ৭জন। তারা কোথা থেকে আসলো? এ প্রশ্ন আজ সবার। তারা ঐক্যবদ্ধ হয়ে তার নমিনেশন পাওয়া ঠেকাতে নানা অপচেস্টা চালাচ্ছে। আমরা তৃনমূলে খবর নিয়ে দেখেছি তারা এস এম জাহাঙ্গীর  হোসেন কে এমপি প্রার্থী হিসেবে দেখতে চায়। ঢাকা ১৮ আসনের তৃনমূল বাকি মনোনয়ন প্রত্যাশীদের চেনেনা।

Comments

comments

Powered by Facebook Comments