শনিবার, জানুয়ারি ২৩

‘ঢাকা ম্যারাথন-২০২১’-এর কারণে কাল হাতিরঝিলে যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা

সারাক্ষন রিপোর্টঃ বঙ্গবন্ধু শেখ মুজিব ‘ঢাকা ম্যারাথন-২০২১’-এর কারণে আগামীকাল রোববার হাতিরঝিলে যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শনিবার এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ম্যারাথন-২০২১ আগামীকাল রোববার আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিলে গিয়ে শেষ হবে। এ উপলক্ষে ২০০ জন দেশি-বিদেশি খেলোয়াড় ফুল ম্যারাথন ও হাফ ম্যারাথনে অংশ নেবেন। এই কারণে আশপাশের এলাকার নিরাপত্তার জন্য এবং যানজট পরিহারের লক্ষ্যে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত নির্দেশনা অনুসরণের জন্য গাড়িচালক ও ব্যবহারকারীদের অনুরোধ করা হলো।

ডিএমপির যেসব নির্দেশনা

১. আগামীকাল ১০ জানুয়ারি (রোববার) ভোর সাড়ে ৪টা থেকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সব ধরনের যানবাহন প্রবেশ নিষিদ্ধ থাকবে।

২. ম্যারাথন চলাকালে হাতিরঝিলের অভ্যন্তরে সব ধরনের বাস সার্ভিস বন্ধ থাকবে।

৩. খেলায় আসা দর্শনার্থীরা তাঁদের যানবাহনকে পার্কিংয়ের নির্দিষ্ট স্থানে রেখে হেঁটে ভেতরে প্রবেশ করবেন।

৪. সকাল সাড়ে ৬টায় আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-২ ও গুলশান-১ অতিক্রম করে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কটিতে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে।

পার্কিং সংক্রান্ত তথ্যাদি

১. সাতরাস্তা মোড়ের কাছে তেজগাঁও শিল্পাঞ্চলে এসিআই অফিসের সম্মুখে ফিনিক্স রোডে আড়ংয়ের সন্নিকটে দুই জায়গায় পার্কিংয়ের ব্যবস্থা থাকবে।

২. পুলিশ প্লাজার সম্মুখে বিশেষ পার্কিংয়ের ব্যবস্থা থাকবে।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে। ঢাকা মহানগর পুলিশ সম্মানিত নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িক বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।

এ বিষয়ে আজ হাতিরঝিল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মহিউদ্দিন ফারুক এনটিভি অনলাইনকে বলেন, ‘আগামীকাল নির্দেশনা অনুযায়ী হাতিরঝিলে প্রবেশ করতে হবে এবং গাড়ি চলাচলে নির্দেশনা মেনে কাজ করতে হবে। পাশাপাশি থাকবে বাড়তি সতর্কতা।’

Comments

comments

Powered by Facebook Comments