শুক্রবার, ফেব্রুয়ারি ২৬

৪৭ নং ওয়ার্ড মর্নিং ওয়াক সিটিজেন সোসাইটির পরিচিতি সভা ও র‍্যালি অনুষ্ঠিত

সারাক্ষন ডেস্কঃ কেসি ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তর এর নির্বাচনী আসন ঢাকা ১৮ আসনের সমাজসেবা মুলক এক সামাজিক সংগঠন। ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ও নিপা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ খসরু চৌধুরীর হাতে গড়া সংগঠন এই কেসি কেসি ফাউন্ডেশন।

কেসি ফাউন্ডেশন অত্র অঞ্চলের সামাজিক উন্নয়নে নানাবিধ প্রকল্পের মাধ্যমে নিয়মিত প্রচেষ্টা করে যাচ্ছে। বিশেষ করে করোনা মহামারী আসার পর কেসি ফাউন্ডেশন তার ওয়ার্ড ভিত্তিক সাব কমিটির তত্ত্বাবধানে প্রায় ৪০ হাজার পরিবারের মাঝে ত্রান বিতরণ কার্যক্রম পরিচালনা করে। সেই সাথে বিতরণ করে প্রায় ২ লক্ষাধিক মাস্ক, পিপিএ।

সামাজিক উন্নয়ন কার্যক্রম এর অংশ হিসেবে মর্নিং ওয়াক সিটিজেন সোসাইটি গঠন করেছে কেসি ফাউন্ডেশন। সকালে উঠে যদি ৩০ মিনিট হাঁটার অভ্যেস থাকে তাহলেই শরীর থাকবে সুস্থ। এই অভ্যেস অনেকেরই রয়েছে। কিন্তু যাঁদের নেই তাঁদের অবিলম্বে মর্নিং ওয়াককে দৈনন্দিন রুটিনের মধ্যে আনার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। মানুষের সুস্থ জীবন ও মর্নিং ওয়াক যারা করেন তাদের সুসংগঠিত করা এবং যারা মর্নিং ওয়াক করছেন না তাদের উৎসাহিত করা এই মর্নিং ওয়াক সিটিজেন সোসাইটির লক্ষ্য।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর অন্তর্ভুক্ত ১৪ টি ওয়ার্ডেই গঠন করা হয়েছে মর্নিং ওয়াক সিটিজেন সোসাইটির। ধারাবাহিক ভাবে সে সকল কমিটির পরিচিতি সভা ও র‍্যালি অনুষ্ঠিত হচ্ছে এ বছরের শুরু থেকেই। এর ধারাবাহিকতায় আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর ৪৭ নং ওয়ার্ড মর্নিং ওয়াক সিটিজেন সোসাইটির পরিচিতি সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

ভোর ৬ টা থেকে মর্নিং ওয়াক সিটিজেন সোসাইটির সদস্যরা নিজস্ব ট্রাকসুট পরিধান করে মর্নিং ওয়াক করে ফায়দাবাদ ট্রান্সমিটার এলাকায় সমবেত হন। পরে মর্নিং ওয়াক সিটিজেন সোসাইটি ও কেসি ফাউন্ডেশন এর প্রধান সমন্বয়ক মোঃ শাহ আলম এর নেত্রিত্তে ট্রান্সমিটার থেকে র‍্যালি করে খন্দকার আদর্শ বিদ্যানিকেতন মাঠে পৌছায় মর্নিং ওয়াক সিটিজেন সোসাইটির ৪৭ নং ওয়ার্ড এর সদস্যরা।

উক্ত পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক , কেসি ফাউন্ডেশন ও নিপা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ খসরু চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য ব্যাক্তিরা। ৪৭ নং ওয়ার্ড এর সভাপতি ইফতেয়ার হোসেন মনির ও সাধারণ সম্পাদক রাসেল আলম এর পরিচালনায় এ অনুষ্ঠান সফল করতে সার্বিক সহায়তায় ছিলেন ৪৭ নং ওয়ার্ড এর সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন জুয়েল সহ উপদেষ্টা বৃন্দ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মোঃ খসরু চৌধুরী বলেন, হাঁটার কোনও বিকল্প নেই। আর মর্নিং ওয়াকে গেলে শরীর থাকে সুস্থ। খাবার ভালো হজম হয়। সেই সঙ্গে পুরনো ব্যথা বেদনা অনেকখানি সেরে যায়। তবে প্রতিদিন হাঁটতে যাওয়ার আগে খেয়াল রাখুন আপনার পোশাক আর জুতো যথেষ্ঠ আরামদায়ক কিনা। সেই সঙ্গে পরিমাণ মতো পানিও খেতে হবে। প্রতিদিন যদি এই স্বাস্থ্যকর অভ্যেস গড়ে তুলতে পারেন, তাহলে আপনি সব দিক দিয়ে লাভবান হবেন।

পরিচিতি সভা শেষে উপস্থিত সবাই কে আপ্যায়ন করা হয়।

Comments

comments

Powered by Facebook Comments